পুলিশ-শেকৃবির শিক্ষার্থীদের সংঘর্ষ, মিরপুর-ফার্মগেট সড়ক অবরোধ

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ সময় শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটক থেকে বের হয়ে আগারগাঁও মোড়ে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। এ সময় শিক্ষার্থীরা পুলিশের বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে ১০ শিক্ষার্থী আহত হন।

পরবর্তীতে শিক্ষার্থীরা পুলিশি বাধা অতিক্রম করে পরিকল্পনা মন্ত্রণালয় সংলগ্ন সড়কে অবস্থান নেয়।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা মিরপুর-ফার্মগেট সড়ক অবরোধ করে অবস্থান করছেন। এ সময় শিক্ষার্থীরা ‘আঠারোর হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সারাবাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’ এরকম বিভিন্ন কোটাবিরোধী স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, আমরা শান্তিপূর্ণ সমাবেশ চেয়েছি। কিন্তু পুলিশের বাধাপ্রদান ও লাঠিচার্জে পরিস্থিতি উত্তপ্ত করে তুলে। আমাদের এক দফা এক দাবি মানতে হবে। আমরা আঘাতপ্রাপ্ত হয়েও শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমাদের দাবি মানতেই হবে। না হলে আন্দোলন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights