ছাত্র-জনতার আন্দোলনে নিহত মেহেদীর পরিবারের পাশে নবীউল্লাহ নবী

অনলাইন প্রতিবেদক

বিএনপি নেতা নবীউল্লাহ নবী ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের পরিবারের খোঁজ-খবর নিচ্ছেন প্রতিনিয়ত। এ ধারাবাহিকতায় যাত্রাবাড়ীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত ছাত্রদলকর্মী মেহেদী হাসানের পরিবারের সঙ্গে বুধবার তিনি সাক্ষাৎ করেন এবং সমবেদনা জানান। এসময় শহীদ মেহেদী হাসানের মা ও বাবা সন্তানের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

জানা গেছে, গত ১৯ জুলাই যাত্রাবাড়ীর ঢাকা-চট্টগ্রাম রোডের কুতুবখালী টোলপ্লাজার সামনে গুলিতে নিহত হন মেহেদী হাসান। সেদিন আন্দোলনে যোগ দেওয়ার আধাঘণ্টা পরই মেহেদীর মৃত্যুর খবর পায় তার পরিবার।

শহীদ মেহেদী হাসানের পরিবারের সঙ্গে সাক্ষাতের সময় নবীউল্লাহ নবী বলেন, ‘অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দানবে পরিণত হয়েছিল বিগত ফ্যাসিবাদী সরকার। তাদের প্রতিটি হত্যার কঠিন বিচার করা হবে। আমরা নিহতদের এই আত্মত্যাগ বৃথা যেতে দেব না।’
নবীউল্লাহ নবী আরও বলেন, ‘ছাত্র-জনতা তাজা রক্ত দিয়ে রাজপথ রঞ্জিত করে ফ্যাসিবাদী হাসিনাকে দেশ থেকে বিতাড়িত করেছে, এজন্য তাদেরকে স্যালুট জানাই। তাদের আত্মত্যাগে বাংলাদেশ নতুন স্বাধীনতা পেয়েছে। মেহেদী হাসানের মতো সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করি।’

এ সময় শহীদ মেহেদী হাসানের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আর্থিক অনুদান দেন নবীউল্লাহ নবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights