রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রতিবারের মতো এবারও নবীন শিক্ষার্থীদের আগমন ঘটেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে। আজ বুধবার (২৩ অক্টোবর) ওরিয়েন্টেশন অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ যাত্রা শুরু হয়। দিনের শুরু থেকেই নবীনদের পদচারণ দেখা যায় ক্যাম্পাসে।

বাংলা বিভাগের প্রভাষক নূর-ই-নুসরাতের সঞ্চালনায় অরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এস এম হাসান তালুকদার।

এসময় উপাচার্য নবীন শিক্ষার্থীদের অভিবাদন জানিয়ে বলেন, মেধাকে চর্চা ও কাজে লাগাতে হবে। নিজেকে সৎ, চরিত্রবান হিসেবে গড়ে তোলার পাশাপাশি নিজেদের প্রগতি, উন্নতিতে কাজ করতে হবে। আগামীকাল থেকে নয়, এখন থেকে শুরু করতে হবে।

তিনি আরো বলেন, নোবেলজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে। তোমাদের ফলাফলের দ্বারা এই বিশ্ববিদ্যালয়ের মান উন্নত হবে। এছাড়াও তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমাদের যেকোনো প্রয়োজনে সর্বদাই আমার দরজা খোলা থাকবে। এসময় তিনি শিক্ষার্থীদের নিয়ম-কানুন, আইন-শৃঙ্খলা ও
একাডেমিক বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন।

শিক্ষার্থীদের অনুভূতি জানতে চাইলে মোঃ জাহেদ হাসান তামিম বলেন, কলেজের অধ্যায় পেরিয়ে নতুন জায়গা পেয়েছি। খুব ভালো লাগছে। তাছাড়া পছন্দের সাবজেক্টও পেয়েছি। স্থায়ী ক্যাম্পাসের অনুভূতি পেতে আগ্রহী। আমরা চাই দ্রুত সময়েই বিশ্ববিদ্যালয় তার পূর্ণাঙ্গতা লাভ করবে।

আরেক শিক্ষার্থী প্রীতি ভৌমিক বলেন,রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে খুবই আনন্দিত, এই বিশ্ববিদ্যালয়ের সবাই আন্তরিক। তিনি আরোও বলেন লোকসংগীতের প্রতি ভালোলাগা থেকেই এই বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে ভর্তি হয়েছি।

এছাড়াও অরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রজারার অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির পক্ষে সহকারী প্রক্টর নজরুল ইসলাম এবং সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights