বাগেরহাটের তিন উপজেলায় স্থগিত হওয়া নির্বাচন রবিবার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপে স্থগিত হওয়া জেলার তিনটি উপজেলা মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলার নির্বাচন রবিবার (৯ জুন) অনুষ্ঠিত হচ্ছে। শনিবার দুপুরে কেন্দ্রে-কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনি সামগ্রী। এই নির্বাচনে তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জনসহ মোট ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোংলা উপজেলায় ১ লাখ ২০ হাজার ৪৬৫ জন, মোরেলগঞ্জ উপজেলায় ২ লাখ ৫৭ হাজার ৪১০ জন ও শরণখোলা উপজেলায় ১ লাখ ৭৫৪ জন ভোটার রয়েছে। মোংলায় ৪৮ টি কেন্দ্রে ২৬০টি ভোট কক্ষ, মোরেলগঞ্জে ১১১টি কেন্দ্রে ৬৪৯ টি ভোট কক্ষ ও শরণখোলায় ৩৪ টি কেন্দ্রে ২৫৩ টি ভোট কক্ষে রবিবার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ জালাল উদ্দিন জনান, ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপে স্থগিত হওয়া বাগেরহাটের তিনটি উপজেলা মোংলা, মোড়েলগঞ্জ ও শরণখোলায় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও ১৩ জন আনসার সদস্য ও গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি বিজিবি, কোষ্টগার্ড, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শনিবার দুপুরে কেন্দ্রে-কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনি সামগ্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights